Wellcome to National Portal
বাংলাদেশ চা বোর্ড গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৫ ফেব্রুয়ারি ২০২৪

পঞ্চগড়ে "উত্তরাঞ্চলের চা শিল্পের সাথে সম্পৃক্ত অংশীজনদের চায়ের বর্তমান অবস্থা, ভবিষ্যত করণীয় ও চা আইন ২০১৬ অবহিতকরণ বিষয়ক" একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে


প্রকাশন তারিখ : 2024-02-22

বাংলাদেশ চা বোর্ড এর উদ্যোগে পঞ্চগড়ের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ২২.০২.২০২৪ তারিখে "উত্তরাঞ্চলের চা শিল্পের সাথে সম্পৃক্ত অংশীজনদের চায়ের বর্তমান অবস্থা, ভবিষ্যত করণীয় ও চা আইন ২০১৬ অবহিতকরণ বিষয়ক" একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ চা বোর্ড এর মাননীয় চেয়ারম্যান মেজর জেনারেল মো: আশরাফুল ইসলাম, এনডিসি, পিএসসি কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

চা বোর্ড চেয়ারম্যান গুনগতমান সম্পন্ন চা উৎপাদন, চা চোরাচালান রোধ ও চা আইন-২০১৬ যথাযথভাবে মেনে চলার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন। এছাড়াও বটলিফ চা কারখানা থেকে নিলাম বহির্ভূত অবৈধ উপায়ে চা বিক্রির অভিযোগ পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণের কথাও জানান তিনি।  

কর্মশালায় পঞ্চগড়ের ক্ষুদ্র চা চাষী, বটলীফ চা কারখানা মালিক, চা ব্যবসায়ী, জনপ্রতিনিধি, জেলার বিভিন্ন সরকারি দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, চা বোর্ডের কর্মকর্তাবৃন্দ, গণমাধ্যমকর্মী এবং অন্যান্য স্টেকহোল্ডাগণ অংশগ্রহণ করেন।